আমি মনে করি, ধর্ম যার যার-উৎসব সবার: ফেরদৌস

এখন চলছে সনাতন ধর্মের সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গাপূজা। ষষ্ঠী থেকে দশমী পর্যন্ত পাঁচ দিন চলে এ উৎসব। এই সময়টা হিন্দু ধর্মাবলম্বীদের ঘরে ঘরে চলে মহোৎসবের আয়োজন। মণ্ডপে মণ্ডপে বাজে ঢাকের বাদ্য। উৎসব হিন্দু ধর্মাবলম্বীদের হলেও পূজা দেখতে যান অন্য ধর্মাবলম্বীরাও। অন্যান্য বছরের ন্যায় এবার পূজামণ্ডপ পরিদর্শন করতে গিয়েছেন দুই বাংলার জনপ্রিয় নায়ক ফেরদৌস। তিনি মনে করেন, ধর্ম যার যার, উৎসব সবার।

এদিকে এক সংবাদমাধ্যমকে ফেরদৌস বলেন, ধর্মীয়ভাবে আমার কাছে ঈদ সবচেয়ে বড় উৎসব হলেও পূজায়ও আনন্দ করি। ভালো লাগে পূজা এলে। এবারের পূজায় অনেকগুলো পাঞ্জাবি উপহার পেয়েছি, উপহার দিয়েছি।

তিনি আরও বলেন, গতকাল বনানী পূজা মণ্ডপে গিয়েছিলাম, আজও যাওয়ার সম্ভাবনা আছে। আমি মনে করি, ধর্ম যার যার, উৎসব সবার। এটা সকলের প্রতি শ্রদ্ধা জানিয়েই বলছি। উৎসব তো উৎসবই। কাজেই উৎসবের অংশীদার সবাই হতে পারেন। যে যার মতো ভালোভাবে উৎসব পালন করুক এটাই চাই।

এ সময় কলকাতার পূজা কতটা মিস করছেন? জানতে চাইলে ফেরদৌস বলেন, কলকাতার পূজা খুব মিস করছি, সেইসঙ্গে বন্ধুদেরও। কলকাতার পূজা ভীষণ রঙিন। ওটার তুলনা কোনো কিছুর সঙ্গে হবে না। একটা সময় ওখানে প্রচুর সিনেমা করেছি, নিয়মিত থেকেছি।

তিনি বলেন, অনেক বছর কলকাতার পূজায় যাওয়া হয় না। কলকাতার পূজার সময়ে পারফরম্যান্সও করেছি। এমন সময় সেখানে নতুন সিনেমা মুক্তি পায়। আমার সিনেমাও মুক্তি পেয়েছে। সবকিছু বিবেচনা করলে অনেক সুন্দর পূজা হয় ওখানে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*