খানিক থমকাল বটে, কিন্তু বৃষ্টিকে কাঁচকলা দেখিয়ে ষষ্ঠীর রাত জিতে নিল দর্শনার্থীদের ভিড়

হাওয়া অফিসের পূর্বাভাস ছিল ষষ্ঠীর রাত বৃষ্টিতে ভিজবে। তবে তাতে মণ্ডপ ও প্রতিমা দর্শন দেখায় কোনও বিরাম নেই। বৃষ্টির মধ্যে পুজো মণ্ডপের সামনে অপেক্ষা করতে দেখা গেল প্রচুর দর্শনার্থীকে। জল থইথই কলকাতার রাস্তায় দেখা গেল এই একই ছবি। কয়েকটি প্যান্ডেল প্রচুর দর্শক টেনেছে। সেই তালিকায় যেমন মন্ত্রী সুজিত বসুর শ্রীভূমি স্পোর্টিং ক্লাব আছে। তেমন রয়েছে প্রয়াত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়ের নাম জড়িয়ে থাকা একডালিয়া এভারগ্রিনও।

গত বারে ‘বুর্জ খলিফা’ দেখতে শ্রীভূমি স্পোর্টিং ক্লাবে উপচে পড়েছিল ভিড়। অভিযোগ উঠেছিল ‘লেজার শো’-এর জন্য অসুবিধায় পড়ছেন বিমানচালকরা। বিমানবন্দরের কাছে সেই শ্রীভূমির পুজোয় এ বার যেন এমন কোনও অভিযোগ না আসে তা নিয়ে আগেই সুজিতকে সতর্ক করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শ্রীভূমির এ বারের থিম ‘ভ্যাটিকান সিটি’। জনজোয়ার দেখা গেল বটে। তবে ভিআইপি রোডে তীব্র ট্র্যাফিক জ্যামের কোনও অভিযোগ ষষ্ঠীতে অন্তত মেলেনি।

Advertisement

পার্থ চট্টোপাধ্যায়ের নাম জড়িয়ে নাকতলা উদয়ন সংঘের সঙ্গে। এসএসসি ‘দুর্নীতি’ মামলায় গ্রেফতার হওয়া পার্থের ক্লাবের পুজো এ বার কেমন ভিড় টানে সে দিকে নজর ছিল অনেকের। তবে বৃষ্টি উপেক্ষা করে সেই নাকতলার থিম ‘মোটা কাপড়’ দেখতে ভালই ভিড় হয়েছে ষষ্ঠীর রাতে। মন্ত্রী ফিরহাদ হাকিম যুক্ত চেতলা অগ্রণীর সঙ্গে। প্রতিমার চক্ষুদান করেছিলেন স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানেও দেখা গেল ব্যাপক ভিড়। যে সুরুচি সংঘের পুজো উদ্বোধনে ঢাক কাঁধে চমকে দিয়েছিলেন মুখ্যমন্ত্রী, ষষ্ঠীর রাতে সেখানেও নামল দর্শনার্থীদের ঢল। এ বছর তাদের থিম ‘পৃথিবী আবার শান্ত হবে’।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*