ঘূর্ণিঝড়ের তাণ্ডবে লন্ডভন্ড পূজামণ্ডপ, আহত ৫

এবার নোয়াখালীর কবিরহাট চাপরাশিরহাট ইউনিয়নে দুর্গাপূজা উদযাপনের জন্য তৈরি করা একটি মণ্ডপ ঘূর্ণিঝড়ে লন্ডভন্ড হয়ে গেছে। এ সময় আহত হয়েছেন প্রায় পাঁচজন। গতকাল শনিবার ১ অক্টোবর দুপুরে কবিরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে একই দিন ভোর ৬টার দিকে ওই ইউনিয়নের অমরপুর রাধাকৃষ্ণ গৌর নিতাই আশ্রম পূজামণ্ডপে এ ঘটনা ঘটে।

এ বিষয়ে পূজামণ্ডপের সভাপতি রাজন চন্দ্র পাল বলেন, শনিবার ভোর ৬টার দিকে প্রচণ্ড ঘূর্ণিঝড়ে অমরপুর রাধাকৃষ্ণ গৌর নিতাই আশ্রম পূজামণ্ডপে নির্মিত প্যান্ডেল উড়ে যায়। এ সময় প্রতিমা দুর্গার মাথা ভেঙে যায় ও অন্যান্য বেশির ভাগ প্রতিমার হাতসহ সাজসজ্জা নষ্ট হয়ে যায়।

তিনি আরও জানান, পূজামণ্ডপের প্রধান গেট দুমড়ে-মুচড়ে গেছে। এ সময় পূজামণ্ডপের পুরো বৈদ্যুতিক লাইটিং বজ্রপাতে জ্বলে যায়। আহত পাঁচজনকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। তবে এখন নাথ মন্দিরের মূল ভবনে নতুন করে দুর্গাপূজা উদযাপনের আয়োজন করা হচ্ছে।

এ বিষয়ে কবিরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলাম বলেন, শনিবার সকালে খবর পেয়ে অমরপুর রাধাকৃষ্ণ গৌর নিতাই আশ্রমের ক্ষতিগ্রস্ত পূজামণ্ডপ পরিদর্শন করা হয়েছে। নতুনভাবে পূজা উদযাপনে মণ্ডপ কর্তৃপক্ষকে সার্বিক সহযোগিতা করা হচ্ছে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*