জন্মদিনে উপহার নয়, গালি দিয়ে শুভেচ্ছা জানালো প্রতিবেশী

পরিচিত জনদের থেকে জন্মদিনে শুভেচ্ছা বার্তা ছাড়াও মিলে নানান উপহার। কেউ কেউ তো আবার বিপুল সমারোহে জন্মদিনের আয়োজন করে থাকেন। সেরকমই এক জন্মদিনের আয়োজন করেছিলেন পশ্চিম অস্ট্রেলিয়ার পার্থের এক তরুণ। নিউইয়র্ক পোস্টের এক প্রতিবেদনে বলা হয়, ২১ বছরে পদার্পণ উপলক্ষে মধ্যরাত অবধি জমকালো অনুষ্ঠান করেন তিনি।

পরদিন প্রতিবেশীর কাছ থেকে পেয়েছেন বিশেষ এক চিঠি। যাতে শুভেচ্ছা বার্তার পরিবর্তে জুটেছে বিস্তর গালমন্দ। লাল কালিতে লেখা চিঠিতে বার্থডে বয়ের বাবা-মাকে ব্যঙ্গাত্মকভাবে ‘অভিনন্দন’ জানিয়ে তিনি লেখেন, একজন ২১ বছর বয়সীকে বড় করে তোলার জন্য এবং উচ্চস্বরে পার্টি করে প্রতিবেশীদের বিরক্ত করা, এবং ছেলেকে সঠিক শিক্ষা না দেয়ার জন্য তার বাবা-মাকে অভিনন্দন।

ওই চিঠিতে বার্থডে বয়কে বলা হয়, মধ্যরাত পর্যন্ত পার্টি করার পরিকল্পনা করার আগে প্রতিবেশীদের কথা বিবেচনা করা উচিত ছিল। আমি জানি আপনার বাবা-মা আপনাকে এটি শেখাননি তবে, অনুগ্রহ করে মধ্যরাত পর্যন্ত পার্টি করার সময় আপনার প্রতিবেশীদের কথা বিবেচনা করুন।

আমি সত্যিই বিশ্বাস করি এটি উদযাপনের একটি মাইলফলক হয়ে থাকবে। আশা করি আপনি আপনার জীবনে কখনো নিজের মতো প্রতিবেশীদের মুখোমুখি হবেন না। সম্প্রতি এমন একটি চিঠি সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ সাড়া ফেলেছে। প্রতিবেশীকে এভাবে জন্মদিনের বার্তা পাঠানোর ঘটনা বেশ বিরল

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*