জামালপুরে এসএসসি পরীক্ষা কেন্দ্রে প্রকাশ্যে নকল, ২ পরীক্ষককে অব্যাহতি

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে জামালপুরের একটি এসএসসি পরীক্ষা কেন্দ্রের প্রকাশ্যে নকলের ভিডিও ফুটেজ। এমন ঘটনায় হতবাক সবাই। এরইমধ্যে নড়েচরে বসেছে প্রশাসন। কেন্দ্রটি পরিদর্শনের পর সেদিন দায়িত্বে থাকা বিদ্যালয়ের ২ শিক্ষককে অব্যাহতি দেয়া হয়েছে।

ইসলামপুরের সুরুজ্জাহান উচ্চ বিদ্যালয় এসএসসি পরীক্ষার কেন্দ্রে ২৮ সেপ্টেম্বর জীব বিজ্ঞান পরীক্ষার সময় কেন্দ্রের বাইরে থেকে নকল সরবরাহের ভিডিও ভাইরাল হয় সামাজিক যোগাযোগ মাধ্যমে। দেখা যায়, পরীক্ষা শুরুর পরপরই কেন্দ্রের বাইরে চলে আসে প্রশ্নপত্র। প্রকাশ্যেই উত্তরপত্র তৈরি করে সেগুলো পাঠানো হয় কেন্দ্রের ভেতরে। প্রকাশ্যে নকলের ঘটনায় হতবাক সবাই।

তবে স্কুলের প্রধান শিক্ষক ও কেন্দ্র সচিবের দাবি, পরীক্ষা কেন্দ্রের ভেতরের পরিবেশ স্বাভাবিকই ছিল।

প্রকাশ্যে নকলের ভিডিও ছড়িয়ে পড়লে নড়েচরে বসে প্রশাসন। শিক্ষা বোর্ডের প্রতিনিধি দলের পরিদর্শনের পর সেদিন দায়িত্বে থাকা দুই পরীক্ষককে অব্যাহতি দেয়া হয়েছে। পাশাপাশি জোরদার করা হয়েছে কেন্দ্রের বাইরের নিরাপত্তা ব্যবস্থাও।

ইসলামপুরের উপজেলা নির্বাহী কর্মকর্তা তানভীর হাসান বলেন, এখানে সার্বক্ষণিকভাবে একজন বিজ্ঞ ম্যাজিস্ট্রেট নিয়োগ দেয়া হয়েছে। উনি কেন্দ্রের পরিবেশ ও নিরাপত্তার বিষয়ে তদারকি করছেন।

ভবিষ্যতে এ ধরনের ঘটনা যেন না ঘটে, সেজন্য কার্যকরী ব্যবস্থা নেয়া হবে বলে জানান শিক্ষা বোর্ডের কর্মকর্তারা।

ইসলামপুরের গাইবান্ধা সুরুজ্জাহান উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এ বছর এসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে ৬টি স্কুলের মোট ৬৭১ জন শিক্ষার্থী।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*