ভারতে পূজা উপলক্ষে ট্রেনে পোলাও, মুরগি-মাটন

বিনোদন খেলা জীবনযাপন ইসলামী জীবন ভাইরাল প্রথম পৃষ্ঠা শেষ পৃষ্ঠা খবর শুভসংঘ
হোম
অনলাইন
জাতীয়
সারাবাংলা
সারাবিশ্ব
বাণিজ্য
বিনোদন
বিবিধ
চাকরি
রিপোর্টার্স ডায়েরি
খেলাধুলা
জীবনযাপন
তথ্যপ্রযুক্তি
পাঠককণ্ঠ
ইসলামী জীবন
পরবাস
ভাইরাল
কর্পোরেট কর্নার
ইসলাম ও মুসলিম বিশ্ব
বই মেলা
শুভসংঘ
কালের কণ্ঠ যুগপূর্তি
এশিয়া কাপ ২০২২
আজকের পত্রিকা
প্রথম পাতা
শেষের পাতা
খেলা
খবর
পড়ালেখা
শিল্প বাণিজ্য
দেশে দেশে
অবসরে
প্রিয় দেশ
টেক প্রতিদিন
ইসলামী জীবন
সম্পাদকীয়
উপ-সম্পাদকীয়
রংবেরং
ফিচার
মুঠোয় বিশ্বকাপ
A টু Z
শিলালিপি
লাভ ক্ষতি
ঈদ সংখ্যা ২০২২
ঈদ সংখ্যা ২০২১
ঈদ উৎসব ২০২২
ডাক্তার আছেন
নারী দিবস বিশেষ সংখ্যা
অমর একুশে বিশেষ সংখ্যা ২০২১
ঈদ আনন্দ
ই-পেপার

ভারতে পূজা উপলক্ষে ট্রেনে পোলাও, মুরগি-মাটন
অনলাইন ডেস্ক
৪ অক্টোবর, ২০২২ ১০:৪০

ভারতে পূজা উপলক্ষে ট্রেনে পোলাও, মুরগি-মাটন

বরাবরের মতো নবরাত্রি উপলক্ষে ভারতের বিভিন্ন প্রান্তে প্রধানত নিরামিষ খাবারের আয়োজন করছে রেল কর্তৃপক্ষ। তবে পূজার ছুটিতে ভ্রমণমুখী পশ্চিমবঙ্গবাসীর কথা ভেবে রাজধানী, দুরন্ত এক্সপ্রেসের মতো ট্রেনে বাঙালি খাবারের বিশেষ মেন্যু চালু করেছে আইআরসিটিসি বা ইন্ডিয়ান রেলওয়ে কেটারিং অ্যান্ড টুরিজম করপোরেশন।

ট্রেনে ছাড়াও হাওড়া, শিয়ালদহ, নিউ জলপাইগুড়ি, গুয়াহাটি, টাটানগর ও আসানসোল স্টেশনের নিজস্ব রেস্তোরাঁ ও ফুড প্লাজায় লুচি, নারকেল দিয়ে ছোলার ডাল, বেগুনি, মোচার চপ, বাসন্তী পোলাও, মাছের কালিয়া, মাটন কষা, চিকেন কারির মতো পদের এলাহি আয়োজন করা হয়েছে।
গতকাল সোমবার যারা রাজধানী বা দুরন্তে সফর করেছেন, তাদের জন্য বিশেষ মেন্যুতে ছিল ঘি-ভাত, ভাজা মুগের ডাল, আলু-ফুলকপি-পনিরের তরকারি, চিকেন কারি এবং পায়েস।

আজ মঙ্গলবার থাকছে মটরশুঁটির পোলাও, আনাজ দিয়ে ডাল, পাঁচমিশালি তরকারি, চিকেন কারি এবং শেষ পাতে রসগোল্লা। কিছুটা অদলবদল করে কাল থাকছে বিশেষ মেন্যু।

আইআরসিটিসির নিজস্ব ফুড প্লাজায় নানা স্বাদের খাবার চেখে দেখার সুযোগ অনেক বেশি। সংস্থার হাওড়া, শিয়ালদহ, আসানসোল, নিউ জলপাইগুড়ি, টাটানগর ও গুয়াহাটির রেস্তোরাঁয় প্রাতরাশের বিশেষ মেন্যু ছাড়াও দুপুরে বাঙালি খাবারের পদে বিশেষ থালি এবং আলাকার্টে মেন্যুর ব্যবস্থা রয়েছে।
বাসমতী চালের ভাত, মুগের ডাল, আলুভাজা, বেগুনি, ধোঁকার ডালনা, পটোল পোস্ত, মাছের কালিয়া, মাটন কষা, চিকেন কারির মতো পদ ছাড়াও শেষ পাতে থাকছে চাটনি, মিষ্টি দই, বেকড মিহিদানা, রাজভোগ, রসগোল্লার মতো নানা পদ। পছন্দ অনুযায়ী খাবার বেছে নেওয়া যাবে। রেস্তোরাঁগুলোতে ওই সব খাবার মিলবে প্রায় সারা অক্টোবর

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*