মধ্যরাতে রাজধানীতে লেজার লাইট দিয়ে চাঁদাবাজি, পুলিশ ভেবে দাঁড়ালেই বিপত্তি

লেজার লাইট নিয়ে মধ্যরাতে রাজধানীর রাস্তায় নেমে পড়ছে একদল চাঁদাবাজ। ক্ষতিকর রশ্মিতে পথ আটকে চাঁদা নিচ্ছে সিএনজি অটোরিক্সা আর পণ্যবাহি ট্রাক, পিকআপ থেকে। মধ্যরাতে রাজধানীর বিভিন্ন পয়েন্টে এসব ছবি ধরা পড়ে যমুনার ক্যামেরায়। ভুক্তভোগী চালকরা জানান, লেজার দেখে পুলিশ মনে করে দাঁড়ান তারা। টাকা না দিলে মারধরেরও অভিযোগ তাদের।

টঙ্গী বাইপাস দিয়ে শহরে ঢুকছে সাড়ি সাড়ি ট্রাক-পিকআপ। শৃঙ্খলা ঠিক রাখতে পুলিশ ব্যবহার করছে আপত্তিকর লেজার লাইট। ভয়ানক সবুজ ওই রশ্মি কখনো সরাসরি পড়ছে চালকের চোখে।

ট্রাফিক নিয়ন্ত্রণে লেজার ব্যবহারের কোনো নিয়ম নেই। ক্ষতিকর এ লেজার এখন চাঁদাবাজদেরও হাতে-হাতে। মধ্যরাতে পণ্য নিয়ে নয়াবাজার দিয়ে শহরে ঢোকা ট্রাক পিকআপে লেজার মেরে চলছে এমন চাঁদাবাজি।

বংশাল থেকে তাঁতীবাজার পর্যন্ত রাস্তার দুপাশেও একই তরিকা। লেজার দেখে পুলিশ মনে করে গাড়ি থামাতে বাধ্য হন চালক। যমুনার ক্যামেরা দেখে এদিক ওদিক দৌঁড়ে পালায় কয়েকজন।

বংশাল থেকে সদরঘাট পর্যন্ত বিভিন্ন পয়েন্টে চলছে সিটি করপোরেশনের ইজারার স্লিপ দিয়ে এ চাঁদাবাজি। যার পুরোটাই জবরদস্তি। এর আগেও গণমাধ্যমে খবর হয়েছে এমন চাঁদাবাজির। সুরাহা হয়নি কোনো। উল্টো চাঁদাবাজির নতুন হাতিয়ার এই লেজার।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*