মুম্বাইয়ে মুখার্জী বাড়ির পূজায় রানী-কাজল

ভারতের কলকাতাসহ পশ্চিমবঙ্গের বিভিন্ন জায়গায় এখন দুর্গোৎসব চলছে। তবে দেশটির অন্যান্য জায়গাও পিছিয়ে নেই উৎসব উদযাপনে। যেখানেই বাঙালির বসবাস সেখানেই সবাই মেতেছেন দুর্গোৎসবে। দেশের বাণিজ্যিক রাজধানীতে মুম্বাইয়ে ধুমধাম করে হচ্ছে দুর্গাপূজা। বলিউডের অনেক তারকাও উপস্থিত থাকছেন সেই উৎসবে।

মুম্বাইয়ের সবচেয়ে পুরনো এবং অভিজাত দুর্গাপূজা হয় মুখার্জী বাড়িতে। তারকাদের উপস্থিতি এই পূজাতেই বেশি দেখা যায়। প্রতিবার সেখানে দেখা যায় তনুজা, কাজল , রানী মুখার্জীর মতো তারকাদের। উৎসবের এই চার দিন বলিউড তারকারা বাঙালিয়ানা বেশ উপভোগ করেন।

পরিচালক অয়ন মুখার্জীর বাবা দেব মুখার্জীর তত্ত্বাবধানের গত কয়েকবছর ধরে মুখার্জী বাড়িতে এই পূজা হচ্ছে। তিনি সম্পর্কে রানি-কাজলদের কাকা হন । করোনার কারণে গত দু’বছর পূজায় তেমন আড়ম্বর ছিল না। প্রবেশাধিকারেও ছিল একাধিক নিয়ম-কানুন । তবে এবার মুখার্জী বাড়িতে আবারও ফিরে এসেছে উৎসবের আমেজ। বাসন্তী রঙের শাড়ি পরে পূজায় যোগ দেন কাজল। সঙ্গে বোন তানিশাকেও নিয়ে আসেন। পরিবার, আত্মীয় বন্ধুদের সঙ্গে দেখা করেন অভিনেত্রী। অন্যদিকে বাড়ির পূজায় সবুজ শাড়ি পরে আসেন রানী মুখার্জী। এদিন তার মাথার চুল টেনে বাঁধা আর খোপায় ছিল সাদা ফুল। আত্মীয়দের সঙ্গে দেখা করে সাধারণ দর্শকদের সাথে হাসিমুখে কুশল বিনিময় করেন রানী।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*