শহরে আসা তরুণের হাহাকার, আর্তনাদ আর স্বপ্নের গল্প ‘বিনায়ক

খেলা জীবনযাপন ইসলামী জীবন ভাইরাল প্রথম পৃষ্ঠা শেষ পৃষ্ঠা খবর শুভসংঘ

শহরে আসা তরুণের হাহাকার, আর্তনাদ আর স্বপ্নের গল্প ‘বিনায়ক’
বিনোদন প্রতিবেদক
৩ অক্টোবর, ২০২২ ১৯:০৩

শহরে আসা তরুণের হাহাকার, আর্তনাদ আর স্বপ্নের গল্প ‘বিনায়ক’
‘বিনায়ক’ গানের মিউজিক ভিডিওর একটি দৃশ্যে নাহিদ

 

নাহিদের গানে উঠে আসে গল্প কিংবা গল্পে সুরের রঙ মেশান নাহিদ। এ কারণেই নাহিদের সংগীত মহলে আলাদা পরিচিতি তৈরি হচ্ছে। পরিচিতির জায়গাটা রেসকোর্স ময়দান নয়, রেসের ঘোড়ার মতো দৌঁড়াতে চান না নাহিদ, শুধু চান ভালো গান নির্মাণ করতে, এর জন্য অপেক্ষা করতে কার্পণ্য নেই।

Kalerkantho
এক আলাপনে এমন কথামালাই প্রকাশ করেছিলেন নাহিদ। ঠিক সে কথার সমান্তরালে নাহিদের কণ্ঠে প্রকাশ পেল ‘বিনায়ক’। কামরুলের কবিতায় সুর মিশিয়ে তৈরি করেছেন গান। যে গানের শব্দে শব্দে নাগরিক জীবনে আটকে থাকা এক তরুণের সুপ্ত আর্তনাদ, হাহাকার চিত্রিত হয়েছে। চিত্রিত হয়েছে কল্পনায় উড়ে যাওয়া শুকনো পাতা, হরিয়ান স্টেশনের রেডঅক্সাইড, ইয়েলো অক্সাইডের তেলের ওয়াগন।
‘বিনায়ক’ গানের সংগীত আয়োজন করেছেন সাজিদ সরকার। গান নিয়ে নাহিদের কথা হলো, ‘এই গান তাঁর নিজের জীবনের গান, এ শহরে আসা সংগ্রামী প্রত্যেক তরুণের গান। যারা জীবনের যাঁতাকলে নিজেকে এমনভাবে ছুঁড়ে দিয়েছেন যেখান থেকে সহজে বেরোনো সম্ভব না। এক চিলতে আলোর জন্য হাহাকার করতে থাকে হৃদয়ের অলিন্দ।’

নাহিদ পরিচিতি পেয়েছিলেন ‘লোকে পাগল বলুক মাতাল বলুক, আমি তোমার পিছু ছাড়বো না’ গানের মাধ্যমে। এবার বিনায়ক গান শ্রোতারা কিভাবে নিচ্ছে সেটার জন্যও অবশ্য নাহিদের অপেক্ষা নেই।

‘টিমওয়ার্ক’ থেকে নির্মিত এই গানচিত্রের চিত্রগ্রহণ করেছেন হেলাল খান আইরিশ। সম্পাদনায় রেজাউল রাজু। নাহিদের ইউটিউব চ্যানেল ‘সুগান’ থেকে এটি প্রকাশ হয়েছে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*