শিক্ষার্থীদের দিয়ে এসএসসির খাতা মূল্যায়ন: সেই শিক্ষককে অব্যাহতি

শিক্ষার্থীদের দিয়ে এসএসসি পরীক্ষার খাতা মূল্যায়নের বিষয়টি ফাঁস হওয়ায় দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে সেই শিক্ষককে।

রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মো. আরিফুল ইসলাম কর্তৃক শনিবার বিকেলে স্বাক্ষরিত এক পত্রে বাতিল, অব্যাহতি ও নতুন দায়িত্ব প্রদান করা হয়।

এছাড়া সিরাজগঞ্জ জেলা সদরের শিয়ালকোল আবদুল্লাহ আল মাহমুদ মেমোরিয়াল স্কুল অ্যান্ড কলেজের বাংলা বিভাগের সহকারী শিক্ষক শাহাদৎ হোসেনের ‘প্রধান পরীক্ষক হিসেবে’ বোর্ডের খাতা মূল্যায়নের ক্ষমতাও বাতিল করা হয়েছে।

বোর্ডের সরবরাহকৃত এসএসসির দ্বিতীয় পত্রের খাতাপত্র ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয়ের বাংলার সহকারী শিক্ষক মীর্জা মো. গোলাম মোস্তফাকে প্রদানে আদেশ দেওয়া হয়।

জারিকৃত পত্রটি বোর্ড থেকে সন্ধ্যায় সিরাজগঞ্জ জেলা প্রশাসক, জেলা শিক্ষা অফিসার, সদর উপজেলা নির্বাহী অফিসার এবং উল্লেখিত ওই দু’টি শিক্ষা প্রতিষ্ঠান প্রধানসহ দু’শিক্ষকের মেইলে ও হোয়াটসঅ্যাপে প্রদান করা হয়।

ফলো করুন-
ভিডিও দেখতে সাবস্ক্রাইব করুন সমকাল ইউটিউব
বোর্ড আদেশের বিষয়টি জেলা শিক্ষা অফিসার মো. শফী উল্লাহ এবং শিয়ালকোল আবদুল্লাহ আল মাহমুদ মেমোরিয়াল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মাছুদ রানা ওয়াশিম নিশ্চিত করেন।

এর আগে জরুরি শোকজসহ ওই শিক্ষকের বিরুদ্ধে তদন্ত করছে স্কুল-কর্তৃপক্ষ।

প্রসঙ্গত, গত ২৮ সেপ্টেম্বর দশম শ্রেণির শিক্ষার্থীদের দিয়ে শিক্ষক শাহাদৎ এসএসসির বাংলা দ্বিতীয়পত্রের খাতা মূল্যায়ন করেন। বিদ্যালয়ের সিসিটিভি ফুটেজ দেখে কর্তৃপক্ষ তাকে শোকজসহ তার বিরুদ্ধে জরুরি তদন্ত শুরু করে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*