সব দলের অংশগ্রহণে আগামী নির্বাচন করার আহ্বান ব্রিটিশ হাইকমিশনারের

সব দলের অংশ গ্রহণের মাধ্যমে আগামী জাতীয় সংসদ নির্বাচন করার আহ্বান জানিয়েছেন ব্রিটিশ হাইকমিশনার রবার্ট ডিকশন।

সোমবার (০৩ অক্টোবর) রাত সাড়ে ৮ টার সময় টাঙ্গাইলের মির্জাপুরে রণদা প্রসাদ সাহার নিজ বাড়িতে পুজা মন্ডপ পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, এক বছরের কিছু সময় পর বাংলাদেশে সংসদ নির্বাচন। জাতীয় নির্বাচন ঘিরে পরিস্থিতি পর্যেবক্ষণ করছে ব্রিটেন। কিন্তু চলমান পরিস্থিতিতে উদ্বেগমুক্ত নয় তারা।

বাংলাদেশে নিযুক্ত এই ব্রিটিশ হাইকমিশনার আরো বলেন, বাংলাদেশের চলমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আমি উদ্বিগ্ন। বিশ্ববিদ্যালয় কিংবা রাস্তাঘাটে রাজনৈতিক সহিংসতা ঘটেছে। বিষয়টি উল্লেখযোগ্য কোনো অগ্রগতি নয়। যেকোনো সমাজের জন্যই রাজনীতি গুরুত্বপূর্ণ। কিন্তু, সংলাপের মাধ্যমে রাজনৈতিক কার্যক্রম পরিচালিত হতে হবে, যে সংস্কৃতি একসময় বাংলাদেশে ছিল। আমরা সংঘর্ষ নয়, শান্তি দেখতে চাই।

এরই মাধ্যমে রাজনৈতিক দলগুলোর সাথে মতবিনিময় করিছি। অংশগ্রহণমূলক সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের জন্য দলগুলোর সহযোগিতার ওপর গুরুত্ব দিচ্ছি। বাংলাদেশের নির্বাচন কমিশনের সাথে আমার বৈঠক হয়েছে। কীভাবে নির্বাচন প্রক্রিয়া অনুষ্ঠিত হবে তা ছিল আলোচনায়। এই ধারা অব্যাহত থাকবে। সুষ্ঠু নির্বাচনের ব্যাপারে ব্রিটেনের প্রত্যাশা নিয়ে এদেশের বিভিন্ন রাজনৈতিক দলের সাথেও বৈঠক হয়েছে। আশা করি, সবকিছু ভালোভাবেই সম্পন্ন হবে। খাদ্য ও জ্বালানি এবং রোহিঙ্গা সংকটে বিশ্ব সম্প্রদায়কে একত্রে কাজ করার জন্য আহবান জানাই।

এসময় তার সাথে ছিলেন অস্ট্রেলিয়ার হাই কমিশনার এইচ ই মিস্টার জার্মি বুয়ার,সুইজারল্যান্ডের এম্বাসেডর নেথালি চার্ট, নরওয়ের এম্বাসেডর এসপেন রিক্টার, কুমুদিনী ওয়েল ফেয়ার ট্যাস্টের ব্যবস্থাপনা পরিচালক রাজিব প্রসাদ সাহা, সহকারি কমিশনার (ভূমি) আমিনুল ইসলাম বুলবুল, থানা অফিসার ইনচার্জ শেখ আবু সালেহ মাসুদ করিম প্রমুখ।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*