সৌদিতে বয়স্কদের জন্য এই প্রথম তৈরি হলো বৃদ্ধাশ্রম

সৌদিআরবের আল বাহা শহরে আল-বাহা দা চ্যারিটেবল সোসাইটি ফর অনারিং দ্য এল্ডারলি (ইকরাম) নামে ন্যাশনাল রিসোর্ট প্রকল্প নির্মাণ করা হয়েছে, যা সৌদিআরবের এই প্রথম বয়স্কদের জন্য তৈরি করা হয় ।

সৌদি আরবের বয়স্কদের উন্নত যত্ন করার প্রচেষ্টার অংশ হিসেবে আগামী ১ অক্টোবরে থেকে এই বৃদ্ধাশ্রমটি চালু করা হবে ।

সোসাইটির নির্বাহী পরিচালক আব্দুর রহমান আবু রিয়াহ বলেন, ইকরাম রিসোর্টে বয়স্কদের জন্য রয়েছে ব্যাপক স্বাস্থ্যসেবা, এছাড়া সামাজিক ও মনস্তাত্ত্বিক পরিচর্যা সেবা প্রদান করবে, এবং বয়স্কদের যত্ন নেওয়ার ক্ষেত্রে সব ধরনের সুযোগ সুবিধাসহ সর্বোত্তম উপায়ে তাদের জন্য সেবা প্রদান করা হবে ।

তিনি আরও বলেন যে রিসোর্ট প্রকল্পটি ২৩ হাজার বর্গ মিটার জুড়ে বিস্তৃত একটি এলাকায় নির্মিত করা হয়েছে এবং এর প্রথম পর্যায়ে রয়েছে একটি গেস্ট হাউস বিল্ডিং, একটি মসজিদ, বিভিন্ন অনুষ্ঠান এবং কার্যক্রমের জন্য রয়েছে একটি থিয়েটার, প্রতিদিন ব্যায়ামের জন্য রয়েছে একটি স্বাস্থ্য ও ক্রীড়া ক্লাব, আউটডোরে রয়েছে ওয়াকওয়ে, রেস্টুরেন্ট, লাইব্রেরি, ফার্মেসি এবং একটি ক্লিনিকও অন্তর্ভুক্ত রয়েছে।

আবু রিয়াহ আরও উল্লেখ করেন যে প্রাথমিক হোম কেয়ার এবং আবাসন প্রদান করা হবে সেই সমস্ত বয়স্ক ব্যক্তিদের জন্য যাদের কোন উপার্জনকারী নেই এবং যাদের দেখভাল করার মত কেউ নেই ।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*