সাংবাদিকতায় বিএনপি-জামায়াতের লোকজন: গণশিক্ষা প্রতিমন্ত্রী

সাংবাদিকতায় বিএনপি-জামায়াতের লোকজন ঢুকে পড়েছে বলে মন্তব্য করেছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন।

বুধবার (১৬ সেপ্টেম্বর) সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন। এসময় প্রাথমিক শিক্ষার্থীদের জন্য মিড ডে মিল নিয়ে প্রকাশিত খবরে মন্ত্রণালয় ও সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে বলেও জানান তিনি।

প্রতিমন্ত্রী বলেন, বিএনপি-জামায়াতের লোকজন সাংবাদিকতা পেশা নিয়ে এখানে আসছে। তাদের কোনো জ্ঞান-গরিমা নেই। হুট করে একটা লিখে দিলেই মনে হয় হয়ে গেল! সরকারের ভাবমূর্তি কোথায় গেল না গেল এরা তা দেখে না।

জাকির হোসেন বলেন, আমরা এলাকায় দেখেছি সব বিএনপির, ছাত্রদলের, যুবদলের ছেলেরা এখন সাংবাদিকতা করে, ভ্রান্ত রিপোর্ট করে। এদিকে থেকে আপনারা একটু নজর রাখবেন। সরকারের যে বদনাম না হয়।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের জন্য মানুষের কল্যাণে দিনরাত হাড়ভাঙা পরিশ্রম করছেন। আমাদের সন্বন্ধে নানা ধরনের কথা বলে মানুষকে নানাভাবে উসকে দিচ্ছে বিএনপি। এটা থেকে আমাদের মুক্তি পেতে হবে, আর মানুষকে জানাতে হবে শেখ হাসিনা সরকার কখনও জনকল্যাণ ব্যতীত কোনো কাজ করে না।

এসময় প্রতিমন্ত্রী বলেন, খিচুরি রান্না শেখার জন্য নয়, মিড ডে মিল ব্যবস্থাপনা শিখতেই প্রশিক্ষণ নিতে বিদেশ যাওয়ার কথা হয়েছে। এটাকেই মানুষ অতিরঞ্জিত করছে।

জাকির হোসেন বলেন, কর্মকর্তাদের যারা মিড-ডে মিল বাস্তবায়ন করবেন তাদের প্রশিক্ষণের জন্য কিছু বরাদ্দ রাখার প্রস্তাব করা হয়েছে। খিচুড়ি রান্না শেখার জন্য বিদেশে প্রশিক্ষণ নিতে ডিপিপিতে প্রস্তাব করা হয়নি।

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন বলেন, এটি একটি বিশাল কর্মযজ্ঞ, যারা প্রকল্পটি বাস্তবায়ন করবে তাদের প্রশিক্ষণ প্রয়োজন। সে কারণেই কিছু টাকার প্রস্তাব করা হয়েছে। কর্মকর্তাদের প্রশিক্ষণ ও জ্ঞান আহরণের জন্য এই প্রস্তাব করা হয়েছে।

তিনি বলেন, স্কুলের শিশুদের জন্য রান্না করা খাবারের ব্যবস্থাপনা দেখতে আমি নিজেও ভারতের কেরালায় গিয়েছিলাম। যেকোনো বিষয়েই অভিজ্ঞতা নিতে হয়। অভিজ্ঞতা নিয়ে কাজ করলে তার ফলও ভালো পাওয়া যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *