‘বাংলাদেশের মানুষ অ’ত্যন্ত সাহসী, যে কোনো পরি’স্থিতি মোকাবেলা করার ক্ষমতা রাখে’

যে কোনো দুর্যো’গে দেশের মানুষের সংগ্রাম তুলে ধ’রে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশের মানুষ অত্যন্ত সাহসী এবং তারা যে কোনো পরি’স্থিতি মোকাবেলা করার মতো ক্ষ’মতা রাখে। করোনা মহামা’রীর সঙ্গে সঙ্গে ঝড়, বন্যা সবই মো’কাবেলা করে যাচ্ছি আমরা।

কাজেই এভাবে আমাদের বাঁচতে হবে প্রকৃতির সঙ্গে। বিশ্ব খাদ্য দিবস-২০২০ উপলক্ষে শুক্রবার হোটেল সোনারগাঁওয়ে কৃষি মন্ত্রণালয় আয়োজিত এক আন্তর্জাতিক সেমিনারের উদ্বোধন অনুষ্ঠানে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে তিনি এ কথা বলেন।

জনগণের খাদ্য নিরা’পত্তায় সরকার বিশেষ নজর দিচ্ছে জানিয়ে শেখ হাসিনা বলেন, আমাদের খাদ্য নিরা’পত্তাটা যাতে নি’শ্চিত থাকে, প্রতিটি মানুষের ঘরে যেন খাবার পৌঁছায়, হ’তদরিদ্র যারা; আমরা তাদের মাঝে বিনাপয়সায় খাবার দিয়ে যাচ্ছি এবং

এটি অব্যাহ’ত রাখব সবসময়। একটি মানুষও না খেয়ে কষ্ট পাবে না, একটি মানুষও গৃহহী’ন থাকবে না। প্রত্যেকটা মানুষ চিকিৎসাসেবা পাবে, তাদের দোরগোড়ায় আমরা চিকিৎসাসেবা পৌঁছে দিচ্ছি এবং কোনো মানুষ পুষ্টিহী’নতায় ভু’গবে না।

সরকারের সামাজিক নিরা’পত্তা কর্মসূচির আওতায় মানুষকে সহায়তা দেয়ার কথা উল্লেখ করে তিনি বলেন, যেন খাদ্যের সঙ্গে পুষ্টির নি’শ্চ’য়তা হয়, মানুষ যেন সুস্বাস্থ্যের অধিকারী হয়, সেটিই আমাদের লক্ষ্য। করোনা ভাইরাস মহামা’রীর মধ্যে দেশের অর্থনীতিকে গতিশীল রাখতে সরকারের নেয়া বিভিন্ন উদ্যোগের কথা তুলে ধ’রেন শেখ হাসিনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *