পাবনায় হিন্দু ধর্মের ছেলের সাথে মুসলিম ধর্মের ছেলের বিয়ে!

পাবনার চাটমোহরে সমকামী বিয়ে নিয়ে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।সোমবার দিবাগত রাতে উপজেলার বোঁথর গ্রামের রাম সরকার তার ছেলে গগন সরকারের (২১) সঙ্গে হিন্দু ধর্মীয় মতে বিয়ে দেন

একই উপজেলার ফৈলজানা ইউনিয়নের কুয়াবাশী গ্রামের হাবিল উদ্দিনের ছেলে আলামিনের (১২)।ঘটনাটি টের পেয়ে এলাকাবাসী মঙ্গলবার সকালে বিয়ে বাড়িতে চড়াও হয়।

পরে উ’ত্তেজনা ছ’ড়িয়ে পড়লে ঘটনাস্থলে পুলিশ গিয়ে পরিস্থিতি শান্ত করে। বিয়ের ঘটনাটি লোকমুখে ছড়িয়ে পড়লে এলাকাজুড়ে চা’ঞ্চল্যের সৃষ্টি হয়। পুলিশ এ সময় জিজ্ঞাসাবাদের জন্য রাম সরকারকে আ’টক করে।

গত এক সপ্তাহ আগে বোঁথর চড়ক মন্দির এলাকায় রাম সরকারের সঙ্গে পরিচয় হয় আলামিনের। ওই সময় আলামিন বিভিন্ন অলৌকিক কথা বললে রাম সরকার তাকে সঙ্গে করে তার বাড়িতে নিয়ে যান।

রাম সরকারের ছেলে গগন সরকার বলেন, গত এক সপ্তাহ আলামিন আমাদের বাড়িতে এসে নানা রকম আ’ধ্যাত্মিক কথা বলতে শুরু করে।

তার ভর (অ’লৌকিক শক্তি) জেগে উঠতো। না দেখেই অনেক কিছু বলা শুরু করে। এতে আমাদের বিশ্বাস হয়। এরমধ্যে আলামিনের ভর (অ’লৌকিক শক্তি) উঠলে আমার বাবাকে

বলে ‘তোর বড় ছেলের সঙ্গে শিব-পার্বতী সাজিয়ে আমার বিয়ে দিলে পরিবারের কল্যাণ হবে।’ এরপরেই বাবা আমাদের বিয়ে দেন।’আলামিনের মা রোজিনা খাতুন বলেন, প্রতি বছর এই সময় আসলেই আলামিন বাড়িতে থাকতে চায় না। মাঝে মধ্যেই তার ভর (আ’লৌকিক শক্তি) জেগে ওঠে।

এলাকার বিভিন্ন মানুষকে পানি পড়া দিত। গত এক সপ্তাহ আগে আলামিন বাড়ি থেকে কাউকে কিছু না বলে বের হয়। বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি করে তাকে পাওয়া যায়নি।পরে মঙ্গলবার সকালে লোকমুখে বিয়ের কথা শুনে ছেলেকে নিতে এসেছি।
এ ব্যাপারে জানতে চাইলে থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) এসএম আহসান হাবীব জানান, জিজ্ঞাসাবাদের জন্য রাম সরকারকে আ’টক করা হয়েছে|আলামিনের পরিবারকে খবর দেয়া হয়েছে। অ’ভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

চাটমোহর উপজেলা নির্বাহী অফিসার সরকার অসীম কুমার জানান, সমকামী বিয়ের কোনো বৈ’ধতা নেই। এ ব্যাপারে থানা পুলিশ ব্যবস্থা নেবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *