ছোট্ট জাহাজ নিয়ে গভীর সমুদ্রে মাছ ধরতে গিয়ে ঘূ’র্ণি ঝ’ড়ের দা-পটে প’ড়ে উ’ল্টে গেলো জাহাজ, ভাইরাল ভিডিও!

প্রকৃতির কাছে সত্যিই আমরা দুগ্ধজাত শিশু । আমরা চারিদিক থেকে যত উন্নত করে নি না কেন প্রকৃতি যদি চায় তাহলে তার কাছে নিতান্তই শিশু । আমরা প্রমান আমরা বহুবার পেয়েছি ।

প্রতিবছর ঘূর্ণিঝড়ের সময় অসহায় মানুষগুলোর মুখ গুলো দেখলে অন্তত তেমনটাই মনে পড়ে বারবার। শুধুমাত্র স্থলভাগের জলভাগের রয়েছে এর প্রমাণ অনেকখানি ।
তবে এরই মাঝে আমাদের বেঁচে থাকা এরই মাঝে সভ্যতা কে এগিয়ে নিয়ে যাওয়ার এক অদম্য চেষ্টা চলতে থাকে আমাদের মধ্যে।

স্থলভাগের মধ্যে যে সমস্ত দু-র্ঘটনা গু-লি দেখা যায় সেগুলো হয়তো ক্যামেরাব-ন্দি হয়ে প্রতিনিয়ত আমাদের সামনে উঠে আসে । যার ফলে সেই সমস্ত ঘটনা সম্পর্কে আমরা অবগত থাকতে পারি । কিন্তু জলভাগের এমন অনেক দু-র্ঘটনা ঘটে যা সচরাচর ক্যামেরাব-ন্দি হয় না ।

তাই এই সমস্ত ঘটনাবলি বিরল জাতীয় ঘটনা বলা যেতেই পারে । সম্প্রতি সে রকম একটি ঘটনা ফুটে উঠল এই ভিডিওটি দেখলে আপনার গা শি-উরে উ-ঠবে। ভিডিওতে দেখা যাচ্ছে যে

একটি বড় জাহাজ সমুদ্রের বু-ক চি-রে এগিয়ে যাচ্ছে। কিন্তু সে সমুদ্র প্র-চন্ড উ-ত্তাল জ-লোচ্ছ্বা-সে ভরে উঠছে মাঝেমধ্যে । র-ণচ-ণ্ডী রূ-প ধারণ করা সমুদ্রে মাঝে যেন অ-সহায়ের ম-তো প-ড়ে গে-ছে সেই জাহাজটির ।

কোনরকম ভাবে নিয়ন্ত্রণ রাখার চেষ্টা করছে ঠিকই । কিন্তু পারছেনা তেমনভাবে । ভিডিওটি দেখলে আপনার মনে হতেই পারে যে এবার বুঝি জাহাজটা জ-লের ত-লায় ত-লিয়ে গে-ল । কিন্তু তখনও শেষ আশা রয়েছে।

ঠিক এরকম ভাবে চলতে চলতে অনেকটা সময় পার হয়ে যায় এবং প্রতিনিয়ত সেই সমুদ্রের জলরাশি সা-থে ল-ড়াই করার চেষ্টা করে থাকে জাহাজ এবং তার নাবিক । ইতিমধ্যে সেই ভিডিও ভাইরাল নেটদুনিয়াতে । এসেছে প্রচুর মন্তব্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *