কুরআন পড়ে পাগল ভাইরাল! পুনর্বাসন দিতে চায় ছাত্র আন্দোলন

রাজধানীর সানারপাড় এলাকায় চায়ের দোকানের সামনে এক ব্যক্তিকে পবিত্র কোরআনুল কারিমের আয়াতুল কুরসি অংশ পড়তে দেখা যায়। এ সময় তার তেলাওয়াতে বেশ মুগ্ধতা ছড়ায়।

দুয়েকটি জায়গা ছাড়া খুব সুন্দর লেহজায় তেলাওয়াত করতে দেখা যায় তাকে।
বাইরে থেকে দেখলে যে কেউ তাকে পাগল বলবে। কিন্তু শূধু তেলাওয়াত শুনলে এ কথা ভাবার কোনো সুযোগ নেই। তবে লোকটির বেশভূষা দেখে ধারণা করা যাচ্ছে, লোকটি মানসিকভাবে সুস্থ নয়।

এদিকে আয়াতুল কুরসি পড়ার সময়ের চিত্রটি মোবাইলে ধারণ করেন, আন্তর্জাতিক পুরস্কারপ্রাপ্ত কারী আবু রায়হান। আর ভিডিওতে কথা বলতে দেখা যায় তার উস্তাদ মুফতি আব্দুল কাইয়ুমকে।

মুফতি আব্দুল কাইয়ুম এ বিষয়ে আওয়ার ইসলামকে বলেন, ভিডিওটি আমি ধারণ করি গতকাল মঙ্গলবার (৮ জুন) বিকাল পাঁচটায়। এরপর সাড়ে পাঁচটার দিকে সেটা আমাদের ইউটিউব চ্যানেলে পাবলিশ করি।

তারপর আর রায়হান ইন্টারন্যাশনাল মাদ্রাসার ফেসবুক পেজে ভিডিওটি পাবলিশ করলে অনেকেই শেয়ার করেন।নিজের ভেরিফাইড ফেসবুক পেজে শেয়ার করেন ইসলামিক সংগীতশিল্পী মুহাম্মদ বদরুজ্জামান। এরপরেই ভাইরাল হয়ে যায় সানারপাড় চায়ের দোকানের সামনে তেলাওয়াত করা এ ব্যক্তি।’

ধারণকরার বিষয়ে মুফতি আব্দুল কাইয়ুম বলেন, ‘প্রথমে আমি তাকে শুধু তেলাওয়াত করতে দেখেছি। তারপর ভাবলাম একটু ভিডিও করি। ভিডিওর পর যখন পুনরায় তার তেলাওয়াত শুনছিলাম, তখন আমাকে বেশ মুগ্ধ করেছে। আর তখনই সেটি পাবলিশ করি।

এদিকে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি মাহমুদ হাসান ভাইরাল এ তেলাওয়াতকারীর পুনর্বাসনের জন্য তার সন্ধান চেয়েছেন। তিনি জানান, ‘কুরআনের ভালোবাসা থেকেই আমি তার পুনর্বাসন করতে চাচ্ছি।’ যদি কেউ তার সন্ধান পান তাহলে তাকে জানানোর অনুরোধও করেন তিনি।

তবে যিনি কুরআন তেলাওয়াত করেছেন তার বিষয়ে সংক্ষিপ্ত জানতে পেরেছেন ভিডিও ধারণকারী মুফতি আব্দুল কাইয়ুম। তিনি জানান, তার পরচিয় আমরা সংক্ষিপ্তভাবে পেয়েছি। তার ছেলে-মেয়েআছে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *