আখাউড়া দিয়ে ৭ দিনে আটকে পড়া ৩৫ জন দেশে ফিরেছেন

ত্রিপুরাসহ ভারতের বিভিন্ন রাজ্যে আটকে পড়া ৩৫ জন বাংলাদেশি গত ১৪ দিনে আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে দেশে ফিরেছেন। ৭ এপ্রিল থেকে ২০ এপ্রিল পর্যন্ত তারা বাংলাদেশে প্রবেশ করে।

এ সময় সীমান্তের শূন্যরেখায় অস্থায়ী মেডিকেল টিমের স্বাস্থ্যকর্মীরা তাদের জীবাণুনাশক স্প্রে করেন। স্বাস্থ্যকর্মীরা আগত যাত্রীদের সতর্কতার সঙ্গে স্বাস্থ্য পরীক্ষা (শরীরের তাপমাত্রা) করেন। তবে ভারত থেকে ফেরত আসা যাত্রীদের শরীরে তাপমাত্রা স্বাভাবিক থাকায় আখাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অ্যাম্বুলেন্সে করে বিশেষ নিরাপত্তার মধ্যদিয়ে সরাসরি জেলার বিজয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে নিয়ে যাওয়া হয়। এপথে আগত কোন যাত্রীর শরীরে করোনায় আক্রান্তের লক্ষণ পাওয়া যায়নি।

আখাউড়া স্থলবন্দর চেকপোস্ট ইমিগ্রেশনের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা (এসআই) মো. আবদুল হামিদ বিষয়টি নিশ্চিত করেন। তিনি যমুনা টেলিভিশনকে বলেন, করোনাভাইরাস সংক্রমণ সন্দেহে ভারত থেকে আগত পাসপোর্টধারী যাত্রীদেরকে বাসায় না পাঠিয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে তাদেরকে বিজয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে ১৪ দিন বাধ্যতামূলক থাকতে হচ্ছে।

তিনি আরও জানান, আগত যাত্রীর মধ্যে ২৫ জন পুরুষ, ৯জন নারী ও ১ শিশু রয়েছে।
৭এপ্রিল ৬জন, ১৬ এপ্রিল ১০ জন, ১৭ এপ্রিল ৭ জন, ১৮ এপ্রিল ৩ জন, ১৯ এপ্রিল ৫জন এবং ২০এপ্রিল ২ জন পুরুষ দুই মহিলাসহ গত ১৪ দিনে এ চেকপোস্ট দিয়ে মোট ৩৫ বাংলাদেশি ফিরেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *